বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ০৪:৩০ অপরাহ্ন

এক্সিম ব্যাংকের ১০ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা

এক্সিম ব্যাংকের ১০ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা

ডেস্ক রিপোর্ট: লভ্যাংশসহ অন্যান্য বিষয় পর্যালোচনার জন্য আগামী ১৭ জুন বেলা ১১টায় রাজধানীর রাওয়া কনভেনশন হলে ব্যাংকের বার্ষিক সাধারণ সভা আহ্বান করা হয়েছে। এর জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ২০ মে।

৩১ ডিসেম্বর সমাপ্ত ২০১৮ হিসাব বছরের জন্য শেয়ারহোল্ডারদের ১০ শতাংশ নগদ লভ্যাংশ প্রদানের সুপারিশ করেছে এক্সপোর্ট-ইমপোর্ট (এক্সিম) ব্যাংক অব বাংলাদেশ লিমিটেডের পরিচালনা পর্ষদ।

আলোচ্য সময়ে ব্যাংকের সম্মিলিত শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ১ টাকা ৬৫ পয়সা। ২০১৭ হিসাব বছরে বার্ষিক ইপিএস ছিল ২ টাকা ৩৪ পয়সা। ৩১ ডিসেম্বর ব্যাংকের শেয়ারপ্রতি নিট সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ১৯ টাকা ৯৮ পয়সা, এক বছর আগে যা ছিল ১৯ টাকা ৫৮ পয়সা।

২০১৭ হিসাব বছরে শেয়ারহোল্ডারদের ১২ দশমিক ৫ শতাংশ নগদ লভ্যাংশ দেয় এক্সিম ব্যাংক। তার আগে ২০১৬ হিসাব বছরে ১৫ শতাংশ ও ২০১৫ হিসাব বছরে ১২ শতাংশ নগদ লভ্যাংশ পেয়েছিলেন শেয়ারহোল্ডাররা।

ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) রোববার এক্সিম ব্যাংক শেয়ারের সর্বশেষ ও সমাপনী দর ছিল ১১ টাকা ৬০ পয়সা। গত এক বছরে শেয়ারটির সর্বনিম্ন ও সর্বোচ্চ দর ছিল যথাক্রমে ৯ টাকা ও ১৪ টাকা ৯০ পয়সা।

সর্বশেষ নিরীক্ষিত ইপিএস ও বাজারদরের ভিত্তিতে এক্সিম ব্যাংক শেয়ারের মূল্য আয় (পিই) অনুপাত ৪ দশমিক ৯৬, হালনাগাদ অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদনের ভিত্তিতে যা ৭ দশমিক শূন্য ৩।

ভালো লাগলে নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2011 VisionBangla24.Com
Desing & Developed BY ThemesBazar.Com